স্কলারশীপ নিয়ে চন্ডিগড় ইউনিভার্সিটিতে উচ্চ শিক্ষার সুযোগ

ভারতের পাঞ্জাব ও হরিয়ানা প্রদেশ এর রাজধানী চন্ডিগড় শহরে অবস্থিত চন্ডিগড় ইউনিভার্সিটি বাংলাদেশী
শিক্ষার্থীদের জন্য ২০২০-২১ শিক্ষাবর্ষে আন্ডারগ্রাজুয়েট, পোস্ট গ্রাজুয়েট ও ডক্টরেট প্রোগ্রামে স্কলারশীপসহ
সীমিত সংখ্যক আসনে ভর্তি চলছে।

চন্ডিগড় ইউনিভার্সিটিতে কেন পড়াশোনা করবেন?

ভৌগোলিক অবস্থান: চন্ডিগড় বিশ্ববিদ্যালয়ের রয়েছে বিশাল এক ক্যাম্পাস যা ভারতের সবচেয়ে নিরাপদ ও কোলাহল মুক্ত পরিবেশে লুধিয়ানা হাইওয়ের পাশে ২০০ একর এর জায়গার উপর অবস্থিত। চন্ডিগড় এয়ারপোর্ট থেকে মাত্র ১৫ মিনিটের দূরত্ব।

ইনফ্রাস্ট্রাকচার:
আই.টি. বা ইঞ্জিনিয়ারিং এর শিক্ষার্থীদের জন্য আই.বি.এম. ল্যাব সহ ইন্ডাস্ট্রি ওরিয়েন্টেড ল্যাব, হোটেল
ম্যানেজমেন্ট এর স্টুডেন্টদের জন্য ইউনিভার্সিটি এর নিজস্ব ৩ স্টার মানের রেস্টুরেন্ট এ প্র্যাক্টিক্যালি কাজ শিখার সুবিধা সহ , আলাদা স্পোর্টস কমপ্লেক্স, পৃথক ছাত্র ও ছাত্রী হোস্টেল, প্রতিটি হোস্টেল এর সাথে ক্যান্টিন, লন্ড্রি সার্ভিস এবং নিজস্ব মাঠ সহ চমৎকার নিরাপত্তার ব্যবস্থা রয়েছে এই ইউনিভার্সিটিতেই।

সুবিশাল এই বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরেই রয়েছে শিক্ষার্থীদের সার্বক্ষণিক চিকিৎসা সুবিধা এবং এটি.এম. বুথ সহ বিভিন্ন টপ ব্র্যান্ডের ফাস্ট ফুড সমূহ।: শিক্ষার মান : রিসার্চ ইন্টেন্সিভ এই ইউনিভার্সিটি ২০১৮-১৯ সালে সর্বোচ্চ সংখ্যক পয়েন্ট ফিলিং করেছে। ৭০০ এরও অধিক রিসার্চ পাবলিশ করেছে।

বিশ্বের ৬৪ টিরও বেশি দেশের ২৫০ এর অধিক ইউনিভার্সিটি এর সাথে রয়েছে এই ইউনিভার্সিটির টাই আপ করা আছে। ইন্ডাস্ট্রি রিলিভেন্ট অত্যাধুনিক মডিউল এ পাঠদানের জন্য রয়েছে পি.এইচ.ডি. হোল্ডার শিক্ষকবৃন্দ। এয়ারলাইন্স ও এয়ারপোর্ট ম্যানেজমেন্ট সহ জব ওরিয়েন্টেড ২০০ এরও অধিক বিষয়ে এখানে শিক্ষার্থীদের পড়ালেখা করার সুযোগ রয়েছে।

র‌্যাঙ্কিং : ভারতের ৮০০ এরও বেশি ইউনিভার্সিটি এবং ৩৯,০০০ এরও বেশি কলেজ এর মধ্যে এই ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট এবং ইনজিনিয়ারিং উভয় ক্যাটাগরিতেই প্রথম ১০০ এর মধ্যে চলে আসায় স্টাডি ইন ইন্ডিয়া প্রজেক্ট এর আওতায় চলে এসেছে এবং গভর্ণমেন্ট ফান্ড এর সহযোগিতায় বিপুল সংখ্যাক বিদেশি শিক্ষার্থীকে স্কলারশীপ এর আওতায় পড়ালেখার সুযোগ করে দিচ্ছে। ইন্ডিয়া ট্যুডে এর সার্ভে অনুযায়ি এটি ইন্ডিয়া এর প্রাইভেট ইউনিভার্সিটি গুলো এর মধ্যে তৃতীয় অবস্থানে চলে এসেছে।

বিশেষ বৈশিষ্ট্যসমূহ:

# WCRC এর রিপোর্ট অনুযায়ী এশিয়া’স বেস্ট এন্ড ফাস্টেস্ট গ্রোয়িং ইউনিভার্সিটি হচ্ছে চন্ডিগড় ইউনিভার্সিটি

# চন্ডিগড় সিটির সবচেয়ে বড় ইউনিভার্সিটি হচ্ছে চন্ডিগড় ইউনিভার্সিটি

# ইন্ডিয়ার ২৯টি প্রদেশের স্টুডেন্ট সহ বিশ্বের ৪০ টি দেশের ৩০০০০ ছাত্রছাত্রী এখানে পড়ালেখা করছে।

# চন্ডিগড় ইউনিভার্সিটি ইউনিভার্সিটির রয়েছে বিশ্বের ১৪০ টিরও বেশী ইউনিভার্সিটির সাথে টাই আপ।

অত্যন্ত স্বল্প খরচে ইনজিনিয়ারিং, বিবিএ, ট্যুরিজম, আর্কিটেকচার,বায়োটেকনোলজি, ফার্মেসি, জার্নালিসম, ফ্যাশন ডিজাইন, ফিল্ম ও মিডিয়া, লিগ্যাল স্টাডিজ, অটোমোবাইল, এ্যারোস্পেস ও পেট্রোলিয়াম ইনজিনিয়ারিং সহ শতাধিক বিষয়ে স্কলারশীপ নিয়ে পড়ার সুযোগ রয়েছে বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য।

ইন্ডিয়ার নাম্বার ওয়ান র্স্মাট, নিরাপদ, শান্তপ্রিয়ি ও কসমোপলটিন চন্ডিগড় সিটিতে অবস্থতি চন্ডিগড় বিশ্ববিদ্যালয় বাংলাদশেী ছাত্র- ছাত্রীদের দিচ্ছে ৫০% র্পযন্ত স্কলারশীপ সুবধিা।

ফেইথ ওভারসিজ আপনাকে কিভাবে সাহায্য করবে?

বর্তমান পরিস্থিতিতে বিভিন্ন দেশে বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য কি কি ধরণের সুযোগ রয়েছে সেটি নিয়ে ফেইথ ওভারসীজ লিমিটেড বিভিন্ন অনলাইন মিটিং ও ওয়েবিনার এর মাধ্যমে বিশ্বের প্রায় ১০০টিরও বেশী ইউনিভার্সিটির এডমিশন অথরিটি ও ইমিগ্রেশন অথরিটির সাথে আলোচনা করে যে তথ্যসমূহ সংগ্রহ করেছে সেগুলোর সমন্বয়ে ফেইথ ওভারসীজ লিমিটেড এর দক্ষ কাউন্সিলরগণ শিক্ষাথীদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিয়ে বিদেশী ইউনিভার্সটিগুলোতে সর্বোচ্চ সুবিধা নিয়ে ভর্তি নিশ্চিত করতে পুরো সহযোগিতা করবে।

শিক্ষার্থীবৃন্দ অনলাইনে এপয়েনমেন্ট গ্রহণের মাধ্যমে বিদেশী ইউনিভার্সটিগুলোতে সর্বোচ্চ সুবিধা নিয়ে ভর্তি নিশ্চিত করতে ফেইথ ওভারসিজ লিমিটেড এর দক্ষ কাউন্সিলর এর নিকট হতে দিকনির্দেশনা পেতে পারেন। বাংলাদেশ এর প্রাইভেট ইউনিভার্সিটির খরচে বা তার থেকে অল্প খরচে আপনাকে বিদেশে পড়াশোনার সুযোগ করে দিয়ে আপনার ক্যারিয়ার নিশ্চিত করাই আমাদের মূল লক্ষ্য।