ভারতে উচ্চশিক্ষার জন্য সপ্তাহব্যাপী ‘শিক্ষা মেলা’ | The Daily Campus

ভারতে স্কলারশিপ নিয়ে পড়ার সুযোগ দিচ্ছে ব্যাঙ্গালুরুর জেইন ইউনিভার্সিটি। বাংলাদেশী শিক্ষার্থীরা প্রায় ৭০ শতাংশ স্কলারশিপ নিয়ে বিশ্বের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা এই বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবেন।

স্কলারশিপের বিষয়টি শিক্ষার্থীদের জানাতে সপ্তাহব্যাপী ‘শিক্ষা মেলা’র আয়োজন করা হয়েছে। বাংলাদেশের ফেইথ ওভারসিজ লিমিটেড এবং ভারতের জেইন ইউনিভার্সিটির যৌথ আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এ শিক্ষামেলা।

গত ১৮ অক্টোবর থেকে শুরু হওয়া এ শিক্ষা মেলা চলবে ২৯ অক্টোবর পর্যন্ত। ঢাকাসহ একযোগে ৫টি বিভাগীয় শহরে – চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও সিলেট – অনুষ্ঠিত এ মেলায় শিক্ষার্থীরা বৃত্তিটি সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবেন। জেইন ইউনিভার্সিটি সম্পর্কে বিস্তারিত জানাতে উপস্থিত থাকবেন ইউনিভার্সিটির একাধিক এডমিশন অফিসার। আর মেলায় অনস্পট রেজিস্ট্রেশনকারীদের দেওয়া হবে ফ্রি ল্যাপটপ।

আয়োজকরা জানায়, ঢাকাতে এই শিক্ষা মেলা চলবে ২২ অক্টোবর পর্যন্ত। ঢাকার মেলায় অংশ নিতে যেতে হবে আসুন উত্তরার ৪নং সেক্টরের ৯নং রোডের ১৪ নং বাসায় (দ্বিতীয় তলা)।

এছাড়াও সিলেটে ২২ অক্টোবর, চট্টগ্রামে ২৩ ও ২৪ অক্টোবর, খুলনাতে ২৬ ও ২৭ অক্টোবর এবং রাজশাহীতে ২৯ অক্টোবর এ মেলা অনুষ্ঠিত হবে। সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত মেলায় অংশগ্রহণ করা যাবে।

শিক্ষা মেলা প্রসঙ্গে জেইন ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল এডমিশনস বিভাগের সিনিয়র ম্যানেজার গৌতম ভৌমিক বলেন, উন্নত জাতি গঠনে বিশ্বমানের শিক্ষার গুরুত্ব অপরিসীম। বিশ্বমানের উচ্চশিক্ষা গ্রহণের জন্য প্রতিবছর প্রায় ১০ হাজার শিক্ষার্থী পাড়ি জমায় ভারতে। বাংলাদেশের শিক্ষার্থীদের উন্নত মানের শিক্ষা পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যেই আমরা জেইন ইউনিভার্সিটির পক্ষ হতে আয়োজন করেছি এই শিক্ষা মেলার।

Source Link