বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহীদের জন্য রাজধানীতে আয়োজিত হচ্ছে শিক্ষামেলা | The Daily Campus

বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য রাজধানীতে আয়োজিত হতে যাচ্ছে ‘শিক্ষা মেলা’ স্টাডি গ্রুপ এডুকেশন ডে। আগামী রোববার (৩ সেপ্টেম্বর) এই মেলা অনুষ্ঠিত হবে।

মেলায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য নিউজিল্যান্ড, আয়ারল্যান্ডের বিখ্যাত সব ইউনিভার্সিটির প্রতিনিধিরা মেলায় অংশগ্রহণ করবে। শিক্ষার্থীরা সরাসরি প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাতের সুযোগ পাবেন।

রোববার সকাল ১০টা থেকে ঢাকার উত্তরা লেডিস ক্লাবে বিদেশে উচ্চশিক্ষা নিয়ে কাজ করা স্টাডি গ্রুপের সমন্বয়ে ফেইথ ওভারসিজ লিমিটেড আয়োজিত এই মেলা চলবে সন্ধ্যা ৬ টা পর্যন্ত। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান। তার উপস্থিতি মেলায় আগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের বাড়তি অনুপ্রেরণা প্রেরণ করবে বলে জানান মেলার আয়োজকরা।

আয়োজকরা জানান, শিক্ষামেলাটি সকল শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের জন্য উন্মুক্ত থাকবে।

বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য শিক্ষামেলাটি নিয়ে আসছে বিভিন্ন সুযোগ সুবিধা। মেলায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের মতো  দেশগুলোতে স্নাতক ও স্নাতকোত্তর বিভিন্ন বিষয়ে শিক্ষাবৃত্তিসহ পড়তে যাওয়ার সুযোগ, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সুযোগ সুবিধার বিষয়ে জানতে পারবেন। এছাড়াও শিক্ষার্থীদের সকল প্রশ্নের উত্তর দিতে শিক্ষামেলায় থাকবেন ফেইথ ওভারসিজ লিমিটেডের অভিজ্ঞ কাউন্সিলরবৃন্দ।

মেলার আয়োজক ফেইথ ওভারসিজ লিমিটেডের মুখপাত্র এবং চেয়ারম্যান মোহাম্মদ গোলাম কিবরিয়া লিটন বলেন, বাংলাদেশি শিক্ষার্থীদের উচ্চশিক্ষার স্বপ্নপূরণে ফেইথ বরাবরই সচেষ্ট। শিক্ষার্থীদের পছন্দের বিশ্ববিদ্যালয় ও বিষয়ে ভর্তির ব্যাপারে তাদের রয়েছে দীর্ঘ বছরের অভিজ্ঞতা। বিশ্বের উল্লেখযোগ্য সকল বিশ্ববিদ্যালয় এবং উচ্চ শিক্ষায় সহায়ক প্রতিষ্ঠানের সাথে ফেইথ ওভারসিজ লিমিটেডের পার্টনারশিপ রয়েছে। পর্যায়ক্রমে বিগত বছরগুলোতে বেশ কয়েকটি সফল শিক্ষামেলার আয়োজন করেছে ফেইথ ওভারসিজ লিমিটেড। পূর্বের ধারাবাহিকতায় এইবারও তাদের এই শিক্ষামেলাটি শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সকল জিজ্ঞাসা ও আকাঙ্ক্ষা পূরণে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ফেইথ ওভারসিজ লিমিটেড বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য বরাবরই একটি আস্থার নাম। দীর্ঘ বেশ কয়েক বছর যাবৎ শিক্ষার্থীদের তাদের পছন্দের দেশে পড়তে যাওয়ার ক্ষেত্রে ফেইথ ওভারসিজ লিমিটেড তার সাফল্যের হার অব্যাহত রেখেছে। সেই ধারাবাহিকতা বজায় রাখতেই ফেইথ ওভারসিজ লিমিটেড এই শিক্ষামেলাটি আয়োজিত করতে যাচ্ছে। বিদেশে উচ্চশিক্ষায় পড়ালেখার সুযোগ সুবিধা, শিক্ষাবৃত্তি সহ উন্নত জীবন গড়ার সুযোগ, এই বিষয়গুলোর ওপর গুরুত্বারোপ করেই মেলাটির আয়োজন করা হচ্ছে। বিদেশে উচ্চশিক্ষা একজন শিক্ষার্থীর জীবনে যুগান্তকারী পরিবর্তন নিয়ে আসে, তাকে নতুন নতুন বিষয় শেখার সুযোগ করে দেয় এবং বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষদের সাথে সংযুক্ত হতে সাহায্য করে। তবে শিক্ষার্থীদের নিকট প্রয়োজনীয় তথ্যাবলী না থাকায় বিদেশে উচ্চশিক্ষায় পৌঁছানোর এই পথটি সবসময় মসৃণ নাও হতে পারে। শিক্ষার্থীদের এই সমস্যাগুলোর সমাধান করে তাদের স্বপ্নপূরণে ফেইথ ওভারসিজ লিমিটেড নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আর একইভাবে এবারও নতুন শিক্ষার্থীদের জন্য সকল প্রকার প্রয়োজনীয় দিকনির্দেশনা সহ এই মেলাটি আয়োজিত হতে যাচ্ছে।

আয়োজকরা জানিয়েছেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নিউজিল্যান্ড, আয়ারল্যান্ডে উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের সাথে সরাসরি সাক্ষাতের সুযোগ থাকছে। শিক্ষার্থীরা তাদের পছন্দের বিশ্ববিদ্যালয়, কোর্স, শিক্ষাবৃত্তি, ভর্তি এবং পড়ালেখা পরবর্তী চাকরি ও ক্যারিয়ার সম্পর্কিত যে কোনো তথ্য জানতে বিস্তারিত আলোচনা করতে পারবেন। ব্যাচেলরস এবং মাস্টার্স, যে কোনো প্রোগ্রামে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরাই এই শিক্ষামেলাটি থেকে উপকৃত হবেন।

শিক্ষামেলাটিতে শিক্ষার্থীদের জন্য থাকছে আরও বেশ কয়েকটি আকর্ষণীয় অফার। বিদেশে উচ্চশিক্ষার পথে অন্যতম গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে IELTS পরীক্ষা। IELTS পরীক্ষায় একটি ভালো স্কোর শিক্ষার্থীদের উচ্চশিক্ষার পথ আরও সুগম করে তোলে। এই বিষয়টি বিবেচনায় রেখেই ফেইথ ওভারসিজ লিমিটেড IELTS পরীক্ষার ওপর রাখছে আকর্ষণীয় কুপন জেতার সুযোগ:

১. IELTS পরীক্ষার ফি এর ওপর ১০০ শতাংশ ক্যাশব্যাক জেতার সুযোগ
২. IELTS কোর্স ফি এর ওয়েভার কুপন
৩. জেনারেল ইংলিশ কোর্স ফি এর ওয়েভার কুপন
৪. IELTS পরীক্ষার দুইটি ফ্রি মক টেস্টের কুপন

Source Link